মুজিব বর্ষকে স্বাগত জানিয়ে বৃক্ষরোপন করলো পতেঙ্গা থানা ছাত্রলীগ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে সারা দেশে তিন মাসব্যাপী বৃক্ষরোপণ করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। ‘মুজিবর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান’ স্লোগান সামনে রেখে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার আহবানে ছাত্রলীগের প্রতিটি ইউনিট এই কার্যক্রম শুরু করেছে। ব্যক্তি পর্যায়েও অনেক নেতা বনজ, ফলদ ও ভেষজ বৃক্ষরোপণ করছেন।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নির্দেশনায় গত ২৩জুন(মঙ্গলবার) থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী এ কার্যক্রমে মুজিব বর্ষকে স্বাগত জানিয়ে বৃক্ষরোপন করেছে পতেঙ্গা থানা ছাত্রলীগ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিব বর্ষ” কে স্বাগত জানিয়ে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার আহবানে ৩ কোটি বৃক্ষরোপন কর্মসূচী হিসেবে বৃক্ষরোপন করেছে পতেঙ্গা থানা ছাত্রলীগ।

গতকাল ২৮জুন’ রোজ রবিবার ৪০ নং ওয়ার্ডের খালপাড় এলাকায় লিটল স্টার মডেল কেজি স্কুল প্রাঙ্গনে বৃক্ষরোপন করা হয়। করোনা প্রাদূর্ভাবের কারনে স্বল্প পরিসরে এ কর্মসূচী পালন করা হয়। এতে উপস্থিত ছিলেন পতেঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি হাসান হাবীব সেতু ও সাধারণ সম্পাদক মেহেরাজ তৌসিফ। আগামীতে থানা আওতাধীন প্রত্যেকটি এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হবে বলে তারা জানান।

%d bloggers like this: