চট্টগ্রামের বিভিন্ন প্রতিষ্ঠান ও শিল্পপতিদের নির্লিপ্ততায় হতাশ সুজন

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে চট্টগ্রামের স্বাস্থ্য সেবা নিয়ে চট্টগ্রাম বন্দর, কাস্টম ও শিল্পগ্রুপ মালিকদের নির্লিপ্ততায় হতাশা প্রকাশ করেছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

তিনি বলেন, যারা একসময় সামান্য পারিবারিক অনুষ্ঠানে নিমিষেই কোটি কোটি টাকা খরচ করতেন, আজ চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থার মুমূর্ষু অবস্থায় তারা নিশ্চুপ। তাদের নির্লিপ্ততা চট্টগ্রামবাসীর হৃদয়ে গভীর ক্ষতের সৃষ্টি করেছে।

আজ ১৭ জুন রোববার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে নাগরিক উদ্যোগ আয়োজিত এক মানববন্ধনে তিনি এইসব কথা বলেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে চট্টগ্রাম বন্দর, কাস্টম, বাণিজ্য সংগঠন, কর্পোরেট হাউস- সবাইকেই এগিয়ে আসতে হবে। স্বাস্থ্য সেবার উন্নয়নে পদক্ষেপ নিতে হবে।

চট্টগ্রামের শিল্পগ্রুপ মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে না থেকে নিজ উদ্যোগে চট্টগ্রামবাসীকে এ মহামারী থেকে বাঁচানোর প্রয়াস চেষ্টা করুন। প্রধানমন্ত্রী সবসময়ই আপনাদেরকে ব্যবসা বাণিজ্যের সুন্দর পরিবেশ উপহার দিয়েছেন, সহযোগিতা দিয়েছেন- তাই আপনাদেরও উচিত এ মূহুর্তে প্রধানমন্ত্রীর পাশে দাঁড়ানো।

নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী মো. হোসনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, নিজাম উদ্দিন, শফিউল আজম বাহার, নূরল কবির, মোরশেদ আলম প্রমুখ।

%d bloggers like this: