এভ্রিলের জিম করা নিয়ে ক্ষুব্ধ যুব সমাজ!

আসছে কোরবানি ঈদের জন্য নির্মিত হচ্ছে ‘জিম জসিম’ নামের একটি নাটক। সেই নাটকে এলাকার বয়স্ক মানুষদের নিয়ে নিয়মিত শরীরচর্চা বা জিম করে জসিম নামের এক যুবক। সেখানে একটি মেয়েও জিম করে। আর তাতেই ক্ষুব্ধ এলাকার যুব সমাজ।

যেখানে যুবকরা জিম করতে পারে না আর বয়স্কদের নিয়ে জিম করাটা যেন তাদের কাছে লজ্জাজনক। একটা সময় জিম বন্ধ করতে নানাভাবে চাপ দেয়া হয়। এমন গল্পে নির্মিত হয়েছে একক নাটক ‘জিম জসিম’।

করোনার কারণে ঘরবন্দী সময় কাটানোর পর এই নাটকের মাধ্যমে অভিনয়ে ফিরলেন জান্নাতুল নাঈম এভ্রিল। গল্পে জিম করা মেয়ের চরিত্রে দেখা যাবে এই অভিনেত্রীকে। এটি নির্মাণ করেছেন ছোট পর্দার জনপ্রিয় নির্মাতা, অভিনেতা শামীম জামান।

সম্প্রতি রাজধানীতে শামীম জামানের নিজের অফিসসহ বিভিন্ন লোকেশনে নাটকের শুটিং শেষ করেছেন। ‘জিম জসিম’ নাটকটি নির্মাণের পাশাপাশি রচনা, চিত্রনাট্য ও এতে অভিনয়ও করেছেন শামীম জামান।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে এভ্রিল বলেন, যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই শুটিং করেছি। দীর্ঘদিন পর কাজে ফিরলাম। বলা যায় দম বন্ধ হয়ে আসছিল। কাজে ফিরে ভালো লাগছে। এ নাটকের গল্পটা দারুণ। কিছু মেসেজ আছে, যেটা করোনাকালীন মানুষের অনেক কাজে লাগবে।

%d bloggers like this: